প্রোফাইলে ফটো-আইডি আপলোড করবেন কিভাবে ?

প্রোফাইলে ফটো-আইডি আপলোড করবেন কিভাবে ?

ABPweddings.com -এ আপনার Photo ID proof আপলোড করা খুবই সহজ , কিন্তু তার আগে জেনে নেওয়া যাক ফটো আইডি প্রমণপত্র হিসেবে কোন কোন পরিচয় পত্র গন্য হতে পারে ! ভোটার কার্ড , আধার কার্ড , প্যান কার্ড, পাসপোর্ট এবং ড্রাইভিং লাইসেন্স - এগুলির মধ্যে কোনও একটি ফটো-আইডি প্রমাণ হিসেবে ABPweddings প্রোফাইলে আপলোড করতে পারেন। এইখানে একটা ব্যাপার খেয়াল রাখা জরুরী যে আপনি যে ফটো-আইডিটি আপলোড করবেন তাতে যেন আপনার ছবিটি সুস্পষ্ট থাকে।
এবার প্রশ্ন হচ্ছে ফটো-আইডিটি আপলোড করবেন কিভাবে? সেটা নির্ভর করছে আপনি কোথা থেকে রেজিস্ট্রেশন করছেন।

ABPweddings.com - এ আপনি ফটো আইডি আপলোড করতে পারেন তিনটি জায়গা থেকেঃ
১) মোবাইল সাইট
২) ABPweddings.com - এর মোবাইল App
৩) কম্পিউটার বা ল্যাপটপ সাইট

আপনি যদি মোবাইল সাইট থেকে রেজিস্ট্রেশন করে থাকেন তাহলে মোবাইলের ক্যামেরায় আপনার ফটো আইডির একটি স্পষ্ট ছবি তুলে আপলোড করুন 'Upload Photo ID' অপশন থেকে।

আপনি যদি ABPweddings.com - এর মোবাইল application থেকে রেজিস্ট্রেশন করে থাকেন তাহলে প্রথমে আপনার প্রোফাইলের ছবিটির ওপর ক্লিক করুন এবং তারপর 'Increase Trust Score' অপশনে ক্লিক করুন। তাহলে 'Upload Photo ID' সেকশনটি পাবেন এবং সেখান থেকেই আপনার ফটো আইডির একটি স্পষ্ট ছবি আপলোড করুন।


আপনি যদি কম্পিউটার বা ল্যাপটপ থেকে রেজিস্ট্রেশন করে থাকেন তাহলে ফটো-আইডিটি স্ক্যান করে সেই স্ক্যানড-ফাইলটি আপলোড করুন আপনার ABPweddings প্রোফাইলের 'Upload Photo ID' সেকশনে। অথবা ফটো আইডির ছবি তুলেও কম্পিউটার থেকে আপলোড করতে পারেন একই পদ্ধতিতে।

উপরিউক্ত তিনটি পদ্ধতি ছাড়াও ফটো আইডির ছবিটি +91 7044087780 নম্বরে WhatsApp করতে পারেন আপনার ABPweddings প্রোফাইল আইডি নম্বর সহ।

তাহলে আর দেরী কিসের ? আসল পাত্র বা পাত্রীর জন্য খুলে ফেলুন আপনার প্রোফাইল ABPweddings.com-এ এবং রেজিস্টার করুন ফটো আইডি দিয়ে। এই ব্যাপারে যেকোনওরকম সহায়তার জন্য যোগাযোগ করতে পারেন আমাদের হেল্প লাইন নম্বর 8100100800 -এ। অথবা আমাদেরকে মেল করতে পারেন এই লিঙ্কে care@abpweddings.com ।  সরাসরি সহায়তার জন্য চলে আসুন আপনার নিকটবর্তী ABPweddings এর এক্সক্লুসিভ স্টোরে 

Tags

সামনে যা দেখি, জানিনা সে কি আসল কি নকল সোনা!!!

সামনে যা দেখি, জানিনা সে কি আসল কি নকল সোনা!!!

"নকল হইতে সাবধান" এই বিজ্ঞাপন দেখেননি এহেন বাঙালি ভূভারতে নেই। নকল ফোন, নকল সই, নকল তাল মিছরি মায় নকল ডিম পর্যন্ত মার্কেটে বেরিয়ে গেছে, তাই সাবধান তো হতেই হয়। কিন্তু কলিযুগের আরেক নতুন অ্যাডিশন নকল পাত্র-পাত্রী। আজ্ঞে হ্যাঁ, ঠিকই পড়েছেন, নকল পাত্রপাত্রী। আপনি হয়তো ভাবছেন পাত্র-পাত্রী আবার নকল হয় কি করে! মানুষ ঈশ্বরের সন্তান, তার আবার আসল-নকল হয় নাকি? আলবাত হয়!

এই ধরুন মার্ডার কেসের আসামী উল্টোডাঙার সন্দীপ সাহা ওরফে স্যান্ডি মস্তান জেল থেকে ছাড়া পেয়ে তার পুরনো ধান্দায় নেমে পড়েছে। এরই মাঝে বসন্তের হাওয়া লাগতে স্যান্ডির খুব শখ হলো বিয়ে করার। কিন্তু খুন জখম তার হাতের মোয়া হলেও এই বাজারে বউ খোঁজা তো আর চাট্টিখানি কথা নয়। অতএব ম্যাট্রিমোনিয়াল ওয়েবসাইটে নাম লেখানো ছাড়া স্যান্ডির গতি নেই। কিন্তু নাম তো আবার আগে থেকেই বদনাম হয়ে আছে! অতএব স্যান্ডিও সেই ফন্দি আঁটল যা অসৎ মানুষজন যুগে যুগে করে এসেছে। স্যান্ডি ভুয়ো নামে ম্যাট্রিমোনিয়াল ওয়েবসাইটে তার প্রোফাইল খুললো, নাম দিলো অনির্বাণ ভট্টাচার্য, কাজ হিসেবে দিলো ব্যবসায়ী। এবং ছবিটিও দিলো অন্যের, যাতে তার চন্দ্রবদন দেখে কেউ চিনে ফেলতে না পারে। এবার প্রশ্ন হচ্ছে সেই প্রোফাইল দেখে আপনি বুঝবেন কি করে যে সুপাত্রের নাম বা ছবি কোনটাই আসল নয়? ততক্ষণে ধরুন প্রোফাইল দেখে পাত্র পছন্দ হওয়ায় আত্মীয়স্বজনকে জানালেন। তারপর কথাবার্তা এগনোর সময় কোনওভাবে জানতেও পারলেন যে পাত্রের নামটাই ভুয়ো। ততদিনে কি বড্ড দেরী হয়ে যাবে না? শুধু পাত্র নয়, পাত্রীদেরও অসংখ্য ভুয়ো প্রোফাইল খোলা হয় নানারকম অসৎ উদ্দেশ্য নিয়ে। এই সমস্ত সমস্যার সমাধানেই ২০১৫ সালের অক্টোবরে পথ চলা শুরু হয়েছিল ABPweddings.com-এর যার মূলমন্ত্র হল "আসল পরিচয়, সফল পরিণয়"। আর সেই জন্যই ABPweddings-এ পাত্র বা পাত্রীর প্রোফাইল খুলতে গেলে ফটো-আইডি প্রমাণপত্র দেওয়া বাধ্যতামূলক। কিন্তু তাতে সুবিধে কি ?

ফটো-আইডি প্রুফ অর্থাৎ আধার কার্ড, ভোটার কার্ড, প্যান-কার্ড , পাসপোর্ট বা ড্রাইভিং লাইসেন্স দিয়ে রেজিস্ট্রেশন করার সুবিধে হলো এখানে ১) নাম ২) ছবি ৩) বয়স নিয়ে কোনও লুকোচুরি বা ভাঁওতাবাজির জায়গা থাকে না। প্রোফাইল খোলার পর ফটো-আইডি প্রমান দিলে আমরা তা মিলিয়ে দেখি এবং তারপরেই সেই প্রোফাইলটি ABPweddings.com-এর অন্যান্য সদস্যদের কাছে দৃশ্যমান হওয়ার ছাড়পত্র পায়।
এতো গেলো পাত্র বা পাত্রীর আসল পরিচয় সুনিশ্চিত করার কথা। কিন্তু পড়াশুনো কত দূর? কাজ কি করে? কোথায় চাকরী করে? কত উপার্জন করে? এসব তথ্য কতটা সঠিক তা জানবেন কি করে?

সেই মুশকিলও আসান করেছে ABPweddings.com এর অভিনব 'Trust Score' ফেসিলিটি। সেটা কি!? ফটো আইডি প্রমানপত্রের মতোই রেজিস্ট্রেশনের পর পাত্র বা পাত্রীর সমস্ত শিক্ষাগত যোগ্যতার মার্কস শিট, চাকরীর প্রামাণ্য নথির স্ক্যানড-কপি আপলোড করতে হয়। অথবা সেই প্রমানপত্রের ছবি সরাসরি তুলেও আপলোড করতে পারেন। সেই সমস্ত নথি দেখেই নির্ধারিত হয় পাত্র বা পাত্রীর Trust Score অর্থাৎ বিশ্বাসযোগ্যতার মাপকাঠি। প্রোফাইলে দেওয়া তথ্যের প্রামাণ্য নথি যত বেশী আপলোড করবেন, আপনার Trust Score তত বেশী হবে।

তাহলে আর দেরী কেন? "কবে বিয়ে হবে", "দেখাশোনা কি শুরু হলো", "বয়স তো পেরিয়ে যাচ্ছে" এই সব  বাক্যবাণে বিধ্বস্ত না হয়ে লগ-অন করুন www.abpweddings.com ওয়েবসাইটে বা ডাউনলোড করুন ABPweddings.com-এর মোবাইল App এবং সম্পূর্ণ বিনামূল্যে সেরে ফেলুন রেজিস্ট্রেশন। রেজিস্ট্রেশনের পর আপনি অন্যান্য সদস্যদের প্রোফাইলগুলি দেখতে পাবেন এবং ইন্টারেস্ট পাঠাতে পারবেন। পছন্দের প্রোফাইলগুলির সাথে যোগাযোগ করার জন্য বেছে নিতে হবে আপনার পছন্দ মতো সার্ভিস-প্ল্যান, অর্থাৎ আমাদের মূল্যযুক্ত পরিষেবা। যারা অনলাইনে অনভ্যস্ত, তাদের জন্যে রয়েছে ABPweddings.com এর হেল্পলাইন নম্বর – 8100100800 যেখানে ফোন করে আপনি পেয়ে যাবেন ABPweddings সংক্রান্ত আপনার যে কোনও প্রশ্নের উত্তর। রেজিস্ট্রেশন থেকে সার্ভিস প্ল্যান যে কোনও প্রয়োজনে আপনিও সরাসরি চলে আসতে পারেন আপনার কাছের ABPweddings.com-এর এক্সক্লুসিভ স্টোরে বা আমাদের অনুমোদিত আনন্দবাজার পত্রিকার পাত্রপাত্রী এজেন্টদের কাছে। এখন আবার চলছে ‘যুগলবন্দী অফার’,  ABPweddings.com আর আনন্দবাজার পাত্রপাত্রী একসঙ্গে।  

আর তারপর? আপনার সাথে থাকবে ABPweddings.com বিশ্বাসযোগ্যতা আর আনন্দবাজারের ভরসা… মানে সম্বন্ধ একেবারে পাকা।

Tags

Shivaratri: Bengali women's love for Lord Shiva

Shivaratri: Bengali women's love for Lord Shiva

 

Image Courtesy: Pinterest.com

Lord Shiva has an uncanny relationship with Bengali women. That too, from their birth!

Irrespective of their socioeconomic background, bengali women have been told that Lord Shiva is the epitome of what a good husband is all about. And, come Shivaratri women, married or unmarried queue up steeped in holy devotion in front Shivmandirs. Honestly, one can say that Lord Shiva is one divine patron of bengali matrimony.

By the way, supposedly Shivaratri is the day when Lord Shiva and Parvati got married. Maybe that’s why any wish related to matrimony for Bengali women are expressed on this occasion. After all, happy Gods on their happy day is more likely to grant wishes!

So, what happens on Shivaratri? The festival of Maha Shivaratri is performed with great devotion and enthusiasm. Bengali women bathe Lord Shiva with the water mixed with milk on this auspicious day. Puja is performed and fruits and flowers are offered. After Puja they return home to break their fast with fruits.

While one seeks blessing from above , maybe a help from ABPweddings.com in finding the right life partner can give give you the best of both worlds. ABPweddings.com, incidentally is one bengali matrimonial site where all contactable profiles are Photo ID matched. Hence, chance of coming across fake profiles is ruled out.

Coming back to Shivaratri, let us indulge in a little dosage of mythology!

People hold numerous myths regarding the origin of Shivaratri. Most of the stories of Shivratri can be traced to the Puranas. It must be noted that almost all the myths happened during night and this is one of the reason for celebrating Shivaratri during night.

 

MYTH OF SHIVRATRI BASED ON VISHNU & BRAHMA SEARCHING FOR THE ORIGIN OF LINGA

Lord Vishnu and Brahma wanted to know who was superior and this led to a fight. Lord Shiva intervened and said whoever can find out the origin or end of Shivling is superior. Lord Shiva appeared before them in the form of a huge pillar of fire. Lord Vishnu went down searching and Brahma went up searching. Both traveled and traveled but never met the beginning or end.

After the futile search, Lord Vishnu and Brahma prayed to Shiva and appeared before them in the form of Jyotirlinga and this day of the appearance of Lord Shiva is celebrated as Shivratri.

 

THE STORY OF SHIVARATRI BASED ON SAMUDRA MANTHAN

This is a famous legend on Shivaratri and happened during the churning of ocean by Devas and Asuras to get ‘Amrit.’ While churning the ocean, highly toxic poison came out and Lord Vishnu asked the devas and asuras to approach Lord Shiva. He agreed immediately to help them and drank the poison. In order the poison to have no effect, Lord Shiva should not sleep. So the devas and asuras kept praying the whole night. Pleased with the devotion Lord Shiva said ‘whoever worships me on this day will get their wishes fulfilled.’

 

THE STORY OF MAHASHIVRATRI AND THE FALL OF KETAKI FLOWER

This myth is similar to the appearance of the Jyotirlinga legend. Brahma went up searching for the end of the Jyotirlinga and Vishnu went down. Brahma after traveling for a while saw a ketaki flower (screw pine) dangling down. He stopped his search and took the flower and returned to Lord Shiva. Vishnu too came back soon and expressed his inability to find the beginning. But Brahma said he found the ketaki flower atop the Jyotirlinga and ketki supported it. Lord Shiva became furious and cursed ketki flower that it will not be offered in worship.

 

THE STORY OF SHIVRATRI BASED ON HUNTER UNKNOWINGLY DROPPING BILVA LEAVES ON LINGAM

There once lived a tribal hunter who was a Shiva devotee. One day he lost his way while hunting and was trapped in the forest at night. Soon wild animals started to gather around him and he climbed a Bel or Bilva tree. In order to keep himself awake, he started plucking Bilva leaves and dropped it down repeating ‘Om Namah Shivaya.’ In the morning, he discovered that he had been dropping the leaves on a Shivling. This unwitting all-night worship pleased Shiva, by whose grace the tribal was rewarded with divine bliss.

Thus, Shivaratri is the manifestation of the subconscious bonding between Lord Shiva and millions of his female devotees. Maybe, the concept of yearning for an ideal husband in bengali matrimony strengthens the bond!

Tags

5 Things Men Worry about Before Marriage

5 Things Men Worry about Before Marriage

Source:quotesparade.com

It’s not just women; Men too have their own worries.

When it comes to marriage, even men stutter. The hallowed stereotypes haunt our men too.

We say chuck your worries and read along:

 

Short of confidence?

Source: Wikipedia.org

In the world of Bengali matrimony, women love tall men, but they love the shorter ones too.

Stride with confidence, your height is as unimportant as a woman’s complexion.

Compare not. You are complete by yourself-

Dress in style, be yourself- Nothing else can charm a woman better!

 

Money Matters

Source: americanhealthandbeauty.com

Dear ‘bread-winners’, stop brooding about your pay pack.

Your salary certificates/IT returns are important, but NOT all-important.

Women are stronger than you think. They’ll happily share your load

 

Boys DO cry

Source:Bollylife.com

You are a human being. And your emotions only reconfirm that.

No woman would like a robot. Get real, they too love pampering you!

So it’s ok if you ain’t a chivalrous knight, she will love you as much for being her pet.

Maybe the next time, you can share your softer side in ABPweddings.com while filling up the “About me” section!

 

Fab with Flab

Food is your first love. You’ve never cared much about being in shape.

But with marriage on the cards- you are losing a lot of sleep.

A pot belly can hurt your health. But never your self-esteem.

We are sure another foodie patiently awaits to hold your hand.

So what’s on the marriage menu?

 

Hot without Hair

Image Credit: bloggermonkeys (dot) com&mage Credit: thecampussocialite (dot) com

Thin hair or No hair – is NO big deal. Yeah! It’s actually quite ‘in’.

Get pepped up by celebs like Vin Diesel. (Remember, desi Padukone’s videsi arm candy). They actually make girls go weak in the knees!

Swag in style, be boldly bald.

And watch how women drool over your ‘smooth’ attitude.

So, guys get going! Explore ABPweddings.com. Your dream Bengali matrimony maybe just around the corner!

Tags